মোবাইল টিপস

015 এটা কি বা কোন সিমের নাম্বার – [ 015 eta kun sim er number] – snigdhasokal.com

 015 এটা কি বা কোন সিমের নাম্বার – [ 015 eta kun sim er number] আজই জেনে নিন

015 এটা কি বা কোন সিমের নাম্বার - [ 015 eta kun sim er number]  - snigdhasokal.com

প্রিয় ভাই ও বোনেরা আশা করি আপনার সকলেই ভালো আছেন । আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে একটি বিষয় নিয়ে আলোচনা করব সেটি হলো  015 এটা কি নাম্বার এবং এই নাম্বারটা কারা ব্যবহার করে। এই সিম টি কি বাংলাদেশি না কি বিদেশী আপনাদের সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন আজকের এই পোস্টের মাধ্যমে।
কিছুদিন আগেও এই সিম সম্পর্কে মানুষ তেমন একটা জানত না। কিন্তু বর্তমানে এই সিমটি সর্বত্র দেখা যায়। মাঝে মাঝে এই সিম থেকে কোন কল আসলে মনে হয় যেন বিদেশ থেকে কেউ ফোন করেছে। বর্তমানে এই সিমটি খুব বেশি বিক্রি হচ্ছে কারণ মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশের আনাচে কানাচে এই সিম বিক্রি হচ্ছে। সিমটি গ্রাহকদের একেবারে বিনামূল্যে দিচ্ছে। সিমটি ক্রয় করার সাথে সাথে গ্রাহক ব্যালেন্স হিসেবে ১00 টাকা পাবে। ১৭ জিবি ইন্টানেট পাবে।এবং  প্রতি ১৫ দিন অন্তর অন্তর ১৭ টাকা রিচার্জে ২ জিবি ডাটা  পেয়ে যাবে।এবং সাথে থাকবে ১০০মিনিট কথা বলার জন্য। এত কথা না বাড়ি েয় কাজের কথায় আসি

015 এটা আসলে কি নাম্বার

015 এটা আসলে বাংলাদেশ সরকারের ্একটি সিম কোম্পানী।এটির মালিকানা  সম্পূর্ণ বাংলাদেশ সরকার। এই সিমটির নাম হলো  টেলিটক সিম্ । ইংরেজিতে যেটিকে বলে Teletalk Sim যেটির কোড নাম্বার হলো 015। আশা করি এখন থেকে আপনার মাঝে কোনো বেভ্রান্ত থাকবে না টেলিটক সিম নাম্বারের কোড নিয়ে। এখন থেকে আপনি ও জেনে গেলেন এটি আসলে বাংলাদেশের একটি সরকারি সিম । 015 টেলিটক সিমের কোড নাম্বার।

015 এই সিম দিয়ে কি কি করা যায়:

আপনাদের মনে প্রশ্ন থাকতে পারে আমি ত গ্রামীন সিম, বাংলালিংক কিংবা এয়ারটেল বা রবি সিম ব্যবহার করি। এই সিম দিয়ে আমি কি করব। আর  আমি এই সিম কেন কিনব। তাহলে নিশ্চই আপনার জানা উচিত যে এই সিমটি আসলে একজন গ্রাহকের কি কি কাজে লাগে । আপনার কাছে এই সিমটি থাকলে আপনি কি কি কাজ করতে পারবেন। এই সিমটি আপনার কাছে থাকলে আপনা কি কি উপকারে আসতে পারে।এবার আসল কথায় আসা যাক টেলিটক সিম 015 কি কি কাজে আসতে পারে আপনার।
১. প্রথমে আপনি যদি একজন ছাত্র হয়ে থাকেন কিংবা আপনি েএকজন চাকরী প্রত্যাশি তাহলে আপনি জানেন না যে এই 015 কোডের সিমটি আপনার কি কি উপকারে আসতে পারে। এটি আপনার যে কোন সরকারী চাকরীর  আবেদনের টাকা পেমেন্ট করতে  এই 015 কোডের সিমটি অর্থাৎ টেলিটক সিমটি ব্যবহার করতে হবে। বাংলাদেশে যত ধরণের সরকারী চাকরীর আবেদনের টাকা পেমেন্ট করা লাগে প্রায় বেশিরভাগ আাবেদনের টাকা এই সিম দিয়ে পেমেন্ট করতে হবে।
২. চাকরী আবেদন ছাড়াও এটি সরকারী ছাত্রছাত্রীদের ভর্তির আবেদনের জন্য এই সিম ব্যবহার করে টাকা পেমেন্ট করতে হয়।
৩. এছাড়াও আপনি এই সিম ব্যবহার করে আপনি শ্রাশয়ী মূল্যে কল রেটে আপনি অন্যের সাথে  মোবাইলে কথা বলতে পারবেন।

015 সিম কোথায় পাওয়া যায়:

অনেকেই হয়ত জানেন না যে  আসলে এই সিমটি কোথায় পাওয়া যায়। অর্থাৎ এই সিমটি কিনতে হলে আপনা েক কোথায় যেথে হবে। আসলে একসময় এই সিমটি তেমন পাওয়া যেত না প্রায় বিরল ছিল। কিন্তু বর্তমানে এই সিমটি আপনার আনাচে কানাচে সর্বত্র পাবেন । শহরের রাস্তার পাশে কিংবা কোনো গলি র মোড়ে রাস্তার পাশে বসে দেখবেন অনেকেই এই সিম বিক্রি করছেণ সেখানে থেকে আপনি  এই সিমটি কিনে নিতে পারেন।

015 সিমের  ফ্লেক্সিলোড বা টপআপ কোথায় করব:

015 সিম এটি আসলে টেলিটক নাম্বার ।এবং এটির টপআপ বা ফ্লেক্সিলোড প্রায় সব টপআপের দোকানেই পাওয়া যায় । এছাড়াও বর্তমানে বাংলাদেশে যে  কোন মোবাইল ব্যাংকিং ডাচবাংলা, রকেট, বিকাশ , নগদের মাধ্যমেও আপনি  এই  িসমের টপআপ করে নিতে পারবেন। তাই টপআপ নিয়ে আপনাকে আর আগের মতো জামেলায় জড়াতে হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button