মোবাইল টিপস

বাংলাদেশে ৮ হাজার টাকার মধ্যে সেরা ৫টি ফোন – ‍snigdhasokal.com

মোবাইল ফোন বা স্মার্টফোন বর্তমানে সবচেয়ে গুরুত্বপূর্ণ সঙ্গীর মধ্যে একটি । মোবাইল বা স্মার্টফোন ছাড়া একটি মহুর্তও বর্তমানে চলা সম্ভব না। কিন্তু আমরা অনেকে আছি যারা কিনা বেশি টাকার দিয়ে মোবাইল বা স্মার্টফোন ক্রয় করা সম্ভব হয় না ।  তাই আজকে আমি এমন পাঁচটি সেরা মোবাইল ফোনের কথা বলব যেটি কিন সবারই ক্রয় করার সামর্থ থাকবে। আজকে আমি ৮ হাজার টাকার মধ্যে বাংলাদেশের সেরা ৫ টি মোবাইলের কথা বলব। 

১. Techno spark go:
এই ফোনটিতে রয়েছে ৬.১০ ইঞ্চি  ডিসপ্লে । প্রসেসর মিডিয়াটেক হেলিও A22। সিপিউ রয়েছে Quad-core 2.0 GHz। সামনের ক্যামারায় রয়েছে ৫ মেগা পিক্সেল রার ক্যামেরা। ফোনটির র‌্যাম থাকছে ২জিবি  যেটি কিনা এই কম বাজেটের মধ্যে সেরা একটি ফোন। এছাড়াও ফোনটিতে রোম রয়েছে ১৬ জিবি। ফোনটির পাওয়ার 3000mAh। ফোনটির বাংলাদেশের অফিসিয়াল দামে কিনতে পারবেন ৭৫০০/= টাকায়।
বাংলাদেশে ৮ হাজার টাকার মধ্যে সেরা ৫টি ফোন
Key Features of Techno spark go
OS Android Pie v9.0 (HiOS 4.6)
Display 6.10 inch
Style Minimal notch
Camera Back 8MP, Front 5MP
Ram 1/2GB
Rom 16GB

২. Walton Primo H8 Pro:

দুই নাম্বারে যে ফোনটির কথা বলব সেটি হলো ওয়ালটন প্রিমো প্রো। যেটি কম দামের মধ্যে দুর্দান্ত পারপরমেন্স েএর একটি ফোন। ফোনটিতে রয়েছে ৫.৭১ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এবং সামনের ক্যামেরা রয়েছে ৮ মেগা পিক্সেল এবং পিছনের ক্যামেরা হচ্ছে ১৩ মেগা পিক্সেল। ফোনটির র‌্যাম ৩জিবি িএবং স্টোরেজ ৩২ জিবি। ব্যাটারির পাওয়ার ৩৫২০ mAh। এছাড়াও এই ফোনটিতে রয়েছে ফেইস আনলক ও ফিঙ্গাপ্রিন্ট সেন্সর। এই ফোনটির অফিসিয়ালি দাম মাত্র ৮৫০০/= টাকা।
বাংলাদেশে ৮ হাজার টাকার মধ্যে সেরা ৫টি ফোন
Key Features of Walton Primo H8 Pro
OS Android Pie v9.0)
Display 5.71 inch
Style Minimal notch
Camera Back 13MP, Front 8MP
Ram 2/3GB
Rom 16/32GB

৩. Itel S15 Pro:

তিন নাম্বারে যে ফোনটি সেটি হচ্ছে Itel S15 Pro। ফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চি  এইচডি প্লাস ডিসপ্লে েএবং সিপিউ থাকছে PowerVR GE8322। ফোনটির সামনের ক্যামেরায় রয়েছে ১৬ মেগা পিক্সেল আর রার ক্যামেরা হচ্ছে ৮ প্লাস+০.৮ মেগা পিক্সেল। ফোনটির র‌্যাম ২ জিবি এবং রোম ৩২ জিবি। এবং ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি হচ্ছে ৩০০০ mAh। বাংলাদেশি অফিসিয়াল দাম হচ্ছে মাত্র ৭৫০০০ টাকা।
বাংলাদেশে ৮ হাজার টাকার মধ্যে সেরা ৫টি ফোন
Key Features of Itel S15 Pro
OS Android Pie v9.0(Go Edition)
Display 6.1 inch
Style Minimal notch
Camera Triple 8+0.8 Megapixedl
Ram 2GB
Rom 32GB

৪. Infinix Hot 8:

এই ফোনটি লো বাজেটের মধ্যে অন্য একটি সেরা ফোন।যেটির ডিসপ্লে সাইজ হচ্ছে ৬.৫২ ইঞ্চি। ফোনটির সিপিউ হচ্ছে PowerVR GE8320.&8320; ফোনটিতে সামনের ক্যামেরা হচ্ছে ৮ মেগা পেক্সেলের এবং রার ক্যামেরা হচ্ছে ১৩ মেগা পিক্সেল +২ মেগা পেক্সেল এর। ফোনটির র্যাম হচ্ছে ৪ জিবি এবং রোম হচ্ছে ৬৪ জিবি। ফোনটির ব্যাটারির ক্যাপাসিটি হচ্ছে ৫০০০ mAh। এই ফোনটির অফিসিয়াল দাম হচ্ছে ৮৭৯০ টাকা।

Key Features ofInfinix Hot 8
OS Android 9.0 (Pie), XOS 5.0
Display 6.52 inch
Style Minimal notch
Camera Back 13MP+2MP, Front 8MP
Ram 4GB
Rom 64GB

৫. Waloton Primo Rx mini:

সর্বশেষ যে ফোনটির কথা লিখছি সেটি কম দামের মধ্যে একটি সেরা দুর্দান্ত ফোন। Waloton Primo Rx mini ফোনটিতে রয়েছে৬.১ ইঞ্চি ডিসপ্লে। যেখানে চেপেস্ট পাচ্ছেন মিডিয়াটেক Helio P60 (12nm) এবং সিপিউ পাচ্ছেন। ফোনটির ব্যাটারির ক্যাপাসিটি ৩০০০mAh। ফোনটির বাংলাদেশি অফিসিয়াল দাম হচ্ছে ৮৭৯৯ টাকা মত্র।

Key Features of Waloton Primo Rx mini
OS Android 9.0 (Pie), XOS 5.0
Display 6.52 inch
Style Minimal notch
Camera Back 13MP+2MP, Front 8MP
Ram 4GB
Rom 64GB

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button