শিক্ষা

ছাত্র ছাত্রীদের জন্য ৭ টি শিক্ষনীয় গোপন ওয়েব সাইট 2021 – top 7 best secret website for students

 আসসালামু ওয়ালাইকুম আশা করি আপনার সকলে ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছ। আমি আজকে ছাত্র ছাত্রীদের জন্য ৭ টি শিক্ষনীয় গোপন ওয়েব সাইট নিয়ে কথা বলব যে ওয়েব সাইটগুলো আপনার পড়াশুনা করার ক্ষেত্রে কাজে আসবে এবং আমি মনে করি প্রতিটা ওয়েব সাইট আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ওয়েব সাইগুলো সম্পর্কে বিস্তরিত জানত আপনাকে অবশ্যই ওয়েবসাইটগুলো ভিজিট করে আসার জন্য অনুরোধ রইল। কেননা এমনও হতে পারে ওয়েব সাইটগুলো কোন কোন সময় আপনার কাজে আসতে পারে। তাহলে চলুন শুরু করি এবং জেনে নিই সেই ওয়েব সাইটগুলো সম্পর্কে।

ছাত্র ছাত্রীদের জন্য ৭ টি শিক্ষনীয় গোপন ওয়েব সাইট 2021 - top 7 best secret website for students


আমি প্রথম যে ওয়েব সাইটটি নিয়ে কথা বলব সেটি হলো-

১. গুগল অনলাইন কোর্স: (learndigital.withgoogle.com)

আপনি হয়ত জানেন না যে গুগল তাদের কিছু অনলাই কোর্স রেখেছে। যেটি সম্পূর্ণ বিনা মূল্যে । তাই আপনার মেধার বিকাশ ঘটানোর ইচছা থাকে তাহলে আপনি গুগলের এই ফ্রি অনলাইন কোর্সগুলো সম্পর্কে জেনে নিতে পারেন। এই কোর্সগুলো করতে আপনাকে অবশ্যই আপনার কোর্ম ভাউজার টি ওপেন করতে হবে। গুগলে সার্চ করতে হবে google course । আপনাকে সরাসরি একটি ওয়েব সাইটে নিয়ে যাওয়া হবে। সেখানে আপনি দেখতে পাবেন ডিজিটাল মার্কেটিংসহ অনলাইন বিভিন্ন কোর্স সম্পর্কে দেখতে পারবেন। এছাড়া অনেক কোর্স রয়েছে যেটি আপনি শিখে নিতে পারেন ফ্রিতে। এবং শেষে একটি সার্টিফিকেট ও পাবেন যেটি আপনার ক্যারিয়ার জীবনে কিছুটা হলেও কাজে আসাতে পারে।

২. রাটা টাইপ:(https://www.ratatype.com/)

আমরা অনেকেই কিবোর্ডে টাইপ শিখতে চাই। কিন্তু সঠিক পদ্ধতিতে কয়জনে টাইপ করি। এই ওয়েব সাইটের মাধ্যমে সঠিক পদ্ধতিতে টাইপ শিখে নিতে পারবেন। আপনার মনে হবে পারে , টাইপ শিখার জন্য কিবোর্ডে কিছু দিন প্রেকটিস করলেই তো শিখে নিতে পারবো এর জন্য এই ওয়েব সাইটে যেথে হবে কেন? হ্যা পারবেন কিন্তু সঠিকভাবে শিখে নিতে হলে অবশ্যিই এই ওয়েব সাইটটি ভিজিট করে আসতে পারেন। আমরা যখন কিবোর্ডে টাইপ করি অনেক সময় বুঝা যায় আমরা অনেক টাইপ করে ফেলেছি কিন্তু এর মাধ্যমে আপনার সঠিক টাইপ স্পিড পেয়ে যাবেন। এর জন্য আপনাকে আপনার ক্রোম ভাউজারে গিয়ে  টাইপ করুন ratatype প্রথমেই আপনি যে ওয়েব সাইটটি পাবেন সেটিতে ভিজিট করুন।

৩. গুগল স্কলার: (https://scholar.google.com/)

এই ওয়েব সাইট সবচেয়ে বেশি কাজে লাগে যখন আপনি কোন অ্যাসাইনমেন্ট করবেন। পাশাপাশি কাজে লাগবে আপনি যখন কোন প্রজেক্টে কাজ করেন । এর জন্য আপনার কিছু গুরুত্বপূর্ণ তথ্য দরকার হতে পারে তখন আপনি এটির মাধমে সাহায্য নিতে পারেন। আপনি গুগল স্কলার্সে বিস্তারিত তথ্য পেতে পারেন যা আপনার প্রজেক্ট কিংবা অ্যাসাইনমেন্টের কাজে খুবই উপকারে আসবে।

৪. theStudentroom cu uk.( https://www.thestudentroom.co.uk/)

অনেকেই আছে যে, আমরা দেশ থেকে বাহিরে যেথে চাই। কিন্তু আসলেই কোন দেশে যাব সঠিক সিদ্ধান্ত নিতে পারি না।  বিশেষ করে যার পড়াশুনা করে এবং যারা উচ্চ শিক্ষার জন্য বাইরে যেথে চাই, এবং এ সম্পর্কে আমাদের কোন সঠিক ধারণা নেই আসেলেই কোন ইউনিভার্সিটিতে যাব, কোন ইউনিভার্সিটিটি ভালো, কোন বিষয় নিয়ে পড়লে ভালো হবে। থাকা খাওয়ার বিষয় টা তো আছেই । এই বিষয়ে সঠিক ধারণা পাওয়া খুবিই কঠিন হয়ে পড়ে। মূলত এই ধারণা গুলো পেতে আপনাকে অবশ্যই এই ওয়েব সাইটটি ভিজিট করে দেখতে পারেন। এটি একটি ইংল্যান্ডের ওয়েব সাইট । কিন্তু আপনি যে কোন জায়গা থেকে বিশ্বের সব দেশের অনেক স্টুডেন্ট পাবেন যার এখানে যুক্ত রয়েছেন এদের সাথ যোগাযোগ করে আপনি সিদ্ধান্ত নিতে পারবেন। আপনার জন্য কোনটি সবচেয়ে ভালো হবে। আমি মনে করি যারা বাইরে যেথে চান , তার অবশ্যই যাওয়ার আচে এই ওয়েব সাইটটি ভিজিট করতে পারেন।

৫. wolframAlpha: (https://www.wolframalpha.com/)

 এই ওয়েব সাইটির প্রধান কাজ হলো গাণিতিক কিছু ভুল থাকে, গাণিতিক কিছু বিষয় থাকে যেগুলোর সমাধান করা প্রয়োজন হয়। এই সমস্ত গাণিতিক সমস্যার সমাধান আপনি বিস্তারিত পাবেনে এই ওয়েব সাইটের মধ্যে। এই ওয়েব সাইটা বিশেষ করে যারা বিজ্ঞান বিষয়ে পড়ে তাদের সবচাইতে বেশি কাজে দিবে।

৬. duolingo🙁https://www.duolingo.com/)

যারা আমরা বিভিন্ন ভাষা শিখতে চাই তাদের জন্য এই ওয়েব সাইট খুবই উপকারী। বর্তমানে আমাদের দেশের মানুষ বিদেশ যাওয়ার জন্য ভাষা শিক্ষার জন্য অনেক কোর্স করে থাকে। আপনি আপনি ওয়েব সাইটের মাধ্যমে ভাষার অনেক টার্মস শিখতে পারবেন। বর্তমানে ভাষা  সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তিরা তাদের ক্যারিয়ার জীবনে অনেক সফলতা বয়ে আনতে পারে। তাই আপনার যদি ভাষা শিক্ষার প্রতি আগ্রহ থাকে তাহলে এই ওয়েব সাইটটি ভিজিট করে আসতে পারেন।

৭. noisli (https://www.noisli.com/)

এই ওয়েব সাইটের মাধ্যমে আপনি কিছু শিখতে পারবেনা । কিন্তু এই ওয়েব সাইটের মাধ্যমে আপনি নিজেকে রিল্যাক্স মোডে রাখতে পারবেন। প্রথমে ফ্রি চারটি সাউন্ড থাকবে । আপনি একটি ইমেইলের মাধ্যমে একাউন্ট তৈরি করে ১৬ টি সাউন্ড উপভোগ করতে পারবেন।

আমরা অনেক সময় কিছু জায়গায় যাই যেখানে অনেক সাউন্ড থাকে তখন এক  ভিরক্তিকর ভাব আসে এই ভিরক্তিকর ভাব থেকে ‍ুমুক্তির জন্য আপনি এখানে থাকর বিভিন্ন সাউন্ড উপভোগ করতে পারেন। তাহলো  আপনার ভিরক্তিকর ভাব চলে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button